• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ ‘বিরসকাব্য’ হয়ে যায় ‘বউয়ের জ্বালা’! নাটকের উদ্ভট নাম নিয়ে মোশাররফ করিমের হতাশা ইয়াশ রোহানের প্রিয় অভিনেতা সেদিন টি–শার্ট পরে বিয়ে করতে বাধ্য হয়েছিলেন ইরফান বরাবরই আমরা রবীন্দ্রনাথের কাছে ফিরি অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন এমিলি ভেবেছিলাম মরেই যাব, প্রতিদিন ৩০ ওষুধ ও ইনজেকশন নিতে হয়েছে : মৌনি রায় তবে কি অন্তঃসত্ত্বা দীপিকার সংসারে ভাঙনের সুর? সমরেশ মজুমদারের প্রয়াণ দিবস শাহিদ-কারিনার সম্পর্ক ও বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ইমতিয়াজ আলি নীলফামারীতে পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মশালা সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ অ্যাম্বুলেন্সে এসে ভোট দিলেন অসুস্থ বৃদ্ধ পাকুন্দিয়ায় জাল ভোট দেওয়ায় তিন জনকে সাজা বগুড়া শহর আবারও ইজিবাইক-অটোরিকশার দখলে সখীপুরে সড়ক দুর্ঘটনায় একজন নিহত

গাজা থেকে ইসরায়েলি সৈন্য পুরোপুরি প্রত্যাহার করতে হবে : ইসমাইল হানিয়া

আন্তর্জাতিক ডেস্ক হামাসের রাজনৈতিক ব্যুরোর প্রধান ইসমাইল হানিয়া যুদ্ধবিরতির আলোচনা স্থগিত করার জন্য ইসরায়েলকে দোষারোপ করে বলেছেন, যুদ্ধবিরতি হলে ইসরায়েলি সৈন্য পুরোপুরি প্রত্যাহার করতে হবে। এজন্য ইসরায়েল যুদ্ধবিরতির আলোচনা স্থগিত রেখেছে। 

তুর্কি সম্প্রচারমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন। ইসমাইল হানিয়া সম্প্রতি তুরস্কে সফর করেন। সেখানে তিনি তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ানের সঙ্গে সাক্ষাৎ করেন।তুর্কি গণমাধ্যমে সাক্ষাৎকারে ইসমাইল হানিয়া বলেন, মধ্যস্থতাকারীদের মাধ্যমে কয়েক ডজন অধিবেশন ও যোগাযোগ বিনিময় সত্ত্বেও এখন পর্যন্ত ইহুদিবাদী শত্রুরা গাজায় যুদ্ধবিরতিতে রাজি হয়নি। ইসরায়েল শুধু চায় বন্দিদের ফেরত পাঠানো হোক। কিন্তু এটা (জিম্মি মুক্তি দিলে) তারা গাজার বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাবে যা হতে পারে না।

তিনি বলেন, তারা চায় হামাস এবং প্রতিরোধ বাহিনী গাজার নির্দিষ্ট অঞ্চল পর্যন্ত ইসরায়েলি সেনা মোতায়েনে সম্মত হোক। এর মাধ্যমে তারা চায় আমরা যেন গাজা উপত্যকায় তাদের সেনা মোতায়েনকে স্বীকৃতি দেই। কিন্তু এটা হতে পারে না। গাজা থেকে সমস্ত ইসরায়েলি সেনা প্রত্যাহার করতে হবে। 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.